ভ্যালেন্টাইন্স ডে’তে সস্তায় জোড়া ফোন আনছে এমআই! জোর জল্পনা

ফোন দু’টির দাম ধরাছোঁয়ার মধ্যেই থাকবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

১৪ তারিখে কী চমক দেবে এমআই। প্রতীকী ছবি: পিক্স্যাবে।

জায়ামি রেডমি ৫ ও রেডমি ৫ প্লাস— দু’টো নতুন ফোন আনছে এমআই। ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স ডে’র দিনেই আসতে চলেছে এই জোড়া উপহার, এমনটাই জল্পনা শোনা যাচ্ছে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ওই ফোন লঞ্চের অনুষ্ঠান নিউ দিল্লিতে হবে। অনুষ্ঠানের আমন্ত্রণপত্র পাঠানো শুরু হয়ে গিয়েছে। গত ডিসেম্বরেই চিনে লঞ্চ হয়ে গিয়েছে এই ফোন দু’টি।

রেডমি ৫ ফোনে রয়েছে ৫.৭ ইঞ্চি এইচডি স্ক্রিন। রেজলিউশন ১৪৪০x৭২০ পিক্সেলস। ১.৮ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসর, সঙ্গে অ্যাড্রেনো ৫০৬ জিপিইউ। রেডমি ৫-এর তিনটি আলাদা আলাদা ভ্যারিয়ান্ট চিনের বাজারে এসেছে। সেগুলি হল— ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি স্টোরেজ, ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ, ৪ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ। সব ক’টিরই ব্যাটারি  ৩৩০০ এমএএইচ। এ ছাড়া রয়েছে ১২ এমপি রিয়ার ক্যামেরা ও ৫ এমপি ফ্রন্ট ক্যামেরা। ফোনের পিছনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

রেডমি ৫ প্লাস ফোনে রয়েছে ৫.৯৯ ইঞ্চি ফুল এইচডি স্ক্রিন। রেজলিউশন ২১৬০x ১০৮০ পিক্সেল। রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর। দু’ধরনের ভ্যারিয়ান্ট পাওয়া যাচ্ছে চিনে। ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ, ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। ব্যাটারি ৪০০০ এএমএইচ।

এই দুই ফোনের দাম কত হতে পারে তা নিয়েও চলছে জল্পনা। রেডমি ৫-এর মূল্য চিনে ৭৯৯ ইউয়ান। যার মূল্য ভারতীয় অঙ্কে ৮১০০ টাকার মতো হয়।

সব মিলিয়ে ফোন দু’টির দাম ধরাছোঁয়ার মধ্যেই থাকবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। তবে এর সঙ্গে সম্ভাবনাও রয়েছে যে, রেডমি নোট ৫ও লঞ্চ হতে পারে ফোনের জায়গায়। আসলে এমআই.কমে জানানো হয়েছে ১৪ তারিখের কথা। এবং ‘৫’ সংখ্যাটাকে দেখানো হচ্ছে ‘আপকামিং রেডমি প্রোডাক্ট লঞ্চ’-এর সঙ্গে। তাই জল্পনা, সেটা রেডমি ৫ ও ৫ প্লাস নাকি রে়ডমি নোট ৫!

আপাতত সেটা জানার জন্য ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত অপেক্ষা করা ছাড়া উপায় নেই।

 

বাকিদের সাথে শেয়ার করুন

Leave a Reply