ধবনের শতরান, অবিশ্বাস্য ধারাবাহিকতা কোহলির! পাহাড় ডিঙোতে পারবে কি দক্ষিণ আফ্রিকা

জিতলেই সিরিজ জিতে ফেলবে ভারত, এমন অবস্থায় ফের দাপট টিম ইন্ডিয়ার।

অবিশ্বাস্য ফর্মে কোহলি।

টেস্টে কোনও রকমে সিরিজ জিতলেও ওয়ানডে-তে ভারতীয়দের সামনে কার্যত কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারছে না দক্ষিণ আফ্রিকা। চতুর্থ ওয়ান ডে-তেও প্রোটিয়াদের নিষ্কৃতি নেই। পঞ্চাশ ওভারের শেষে ভারতের রান সাত উইকেটে ২৮৯।

প্রথম তিনটি ওয়ানডে-তে ভারতের কাছে অসহায়ভাবে আত্মসপর্মণ করেছে দক্ষিণ আফ্রিকা। জোহানেসবার্গে চতুর্থ একদিনের ম্যাচ যেন আগের তিনটি ম্যাচের রিপিট টেলিকাস্ট। সেই ভারতীয় ব্যাটসম্যানদের দাপট। স্কোরবোর্ডে বিশাল রানের লক্ষ্য খাড়া করা। ভারতের ইনিংসের শেষে তবুও কিন্তু বলা যাচ্ছে না ভারত ম্যাচটা সহজেই জিতে নেবে। ধারাভাষ্যকাররা বলছেন, ম্যাচে তুল্যমূল্য লড়াই হবে। তবে ভারত কিন্তু ধরাছোঁয়ার বাইরে ম্যাচটা আগেই নিয়ে যেতে পারত। তিনশোর বেশি রান তুলতেই পারত ভারত।

টসে জিতে এদিনও প্রথম ব্যাট করতে নেমেছিল ভারত। রোহিত সাততাড়াতাড়ি প্যাভিলিয়নে ফিরে গেলেও আগের ম্যাচগুলোর মতো ধবন-কোহলির শাসন চলল বাইশ গজে। অপ্রতিরোধ্য বিরাটের ব্যাট থেকে শনিবারেও বেরোল ৭৫ রানের ঝকঝকে ইনিংস। ধবন থামলেন ১০৯ রান করে। কোহলি অবিশ্বাস্য ধারাবাহিকতা দেখাচ্ছেন দক্ষিণ আফ্রিকায়। শেষের দিকে মহেন্দ্র সিংহ ধোনি ৪৩ বলে ৪২ রান করলেন। যদিও সেই ইনিংস মোটেও ধোনি সুলভ নয়। ধবন, কোহলির ব্যাট কথা বললেও মিডল অর্ডার ব্যর্থ।  তার জন্যই ভারত পৌঁছতে পারল না তিনশোয়।

মর্কেল, রাবাদা, লুঙ্গি, মরিস— অন্যদিনের মতো শনিবারের সন্ধ্যাতেও ডাহা ফেল।

এ বার চিত্রনাট্য মেনে চহাল, কুলদীপদের জ্বলে ওঠার পালা।

বাকিদের সাথে শেয়ার করুন

Leave a Reply